৫ টি বিচিত্র  ওয়েব সাইট

আমরা প্রতিনিয়ত ইন্টারনেট ব্রাউজ করি এবং বিভিন্ন ওয়েব সাইট ভিজিট করি। এই  ইন্টারনেটে কতো বিচিত্র ওয়েব সাইট রয়েছে তা কিন্তু আমরা খুব কমই জানি। আজকে আপনাদরে ৫ টি বিচিত্র  ওয়েব সাইট সম্পর্কে জানাবো যার মাঝে রয়েছে অবাক করা কিছু বিষয়।

১. PointerPointer: এটা একটি অবাক করা ওয়েব সাইট। এই ওয়েব সাইটে আপনি ভিজিট করার পড় আপনার মাউস পয়েন্টার যেখানে অবস্থান করবে ওয়েব সাইটটি একটি ইমেজের মাধ্যমে সেখানেই নির্দেশ করবে।

www.pointerpointer.com

২. Zoomquilt: এই ওয়েব সাইটে আপনি ভিজিট করার পর আপনি একটি ইমেজ দেখতে পাবেন। যেটি শুধু জুম হতেই থাকবে কখনো থামবে না। আমার দেখা সবচেয়ে বেশী জুম করা ইমেজ যা এর আগে আমি কোথাও দেখি নি।

www.zoomquilt.org

৩. EssayTyper: আপনি কোন বিষয়ের উপর রচনা লিখতে চাচ্ছেন কিন্তু সেই বিষয়ের উপর আপনার কোন ধারনা নেই অথবা কিভাবে লিখবেন বুঝতে পারছেন না। আপনার জন্য এই ওয়েব সাইট খুবই ঊপকারি। এই ওয়েব সাইটে আপনি ভিজিট করার পর যে বিষয়ের উপর আপনি রচনা লিখতে চাইছেন তার নাম লিখে এন্টার বাটন ক্লিক করুন। তারপর আপনার ইচ্ছে মতো কীবোর্ড থেকে কী টাইপ করুন । দেখবেন অটোমেটিকভাবে রচনা লিখা হয়ে যাচ্ছে।

www.essaytyper.com

৪. Faces of Facebook: বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম হল ফেসবুক। প্রতিনিয়ত ফেসবুকে একাউন্ট খোলা হচ্ছে এবং এর প্রোফাইল বৃদ্ধি পাচ্ছে। এই ওয়েব সাইটটি ফেসবুক ইউজারদের জন্য। এই ওয়েবসাইটে আপনি প্রবেশ করলে কোটি কোটি প্রোফাইল পিকচার পাবেন । এখান থেকে আপনি যেকোন এক পাশে জুম করে যে কারো ফেসবুক প্রোফাইলে ভিজিট করতে পারবেন।

www.thefacesoffacebook.com

৫. Internet Live State:  ইন্টারনেট ছাড়া বর্তমানে কারো এক মুহূর্তও চলে না। বর্তমান বিশ্বের প্রায় প্রতিটি দেশেই এখন ইন্টারনেট চলে। প্রত্যেকদিন কি পরিমান ইন্টরনেট ইউজ হচ্ছে তার খবর আমরা রাখি না। আপনি এই ওয়বে সাইট থেকে জানতে পারবেন পুরো বিশ্বে প্রতিদিন কি পরিমান ইউজার ইন্টারনেট চালাচ্ছে, মোট কতগুলো ওয়েব সাইট ইন্টারনেটে আছে, আজকে কতগুলো ইমেল আদান-প্রদান হয়েছে, কতবার গুগল সার্চ করা হয়েছে, কতগুলো ব্লগ পোষ্ট করা হয়েছে, সামাজিক ওয়েব সাইট গুলোর ইউজার এক্টিভিটি এবং পোষ্ট সংখ্যা, কি পরিমান কম্পিউটার,মোবাইল,ট্যাব আজ বিক্রি হয়েছে, কত মেগাওয়াট বিদ্যুৎ আজকে ইন্টারনেটের জন্য খরচ হয়েছে।

www.internetlivestats.com

Rakib Alom

0 Comments Here
Authentication required

You must log in to post a comment.

Log in
Related Post
StorialTechসার্ভেইল্যান্স কী? সার্ভেইল্যান্সের প্রাথমিক ধারনা
সার্ভেইল্যান্স কী? সার্ভেইল্যান্সের প্রাথমিক ধারনা

সার্ভেইল্যান্স (Surveillance) একটি ফ্রেঞ্চ শব্দ, যার আভিধানিক বাংলা অর্থ হচ্ছে নজরদারি। Sur শব্দের আভিধানিক রূপ From..


৫ টি..
৫ টি বিচিত্র  ওয়েব সাইট

আমরা প্রতিনিয়ত ইন্টারনেট ব্রাউজ করি এবং বিভিন্ন ওয়েব সাইট ভিজিট করি। এই  ইন্টারনেটে কতো বিচিত্র ওয়েব..


StorialTechConstruct a Video Surveillance System Bangla Turorial
Construct a Video Surveillance System Bangla Turorial

ভিডিও নজরদারি প্রক্রিয়ার গঠন:

ভিডিও নজরদারি সিস্টেম বলতে সাধারণত CCTV Surveillance System-কে। বুঝানো হয়ে থাকে। সিস্টেমের..